SANANDA - December 15, 2020Add to Favorites

SANANDA - December 15, 2020Add to Favorites

Obtén acceso ilimitado con Magzter ORO

Lea SANANDA junto con 9,000 y otras revistas y periódicos con solo una suscripción   Ver catálogo

1 mes $9.99

1 año$99.99 $49.99

$4/mes

Guardar 50%
Hurry, Offer Ends in 8 Days
(OR)

Suscríbete solo a SANANDA

comprar esta edición $2.99

Regalar SANANDA

7-Day No Questions Asked Refund7-Day No Questions
Asked Refund Policy

 ⓘ

Digital Subscription.Instant Access.

Suscripción Digital
Acceso instantáneo

Verified Secure Payment

Seguro verificado
Pago

En este asunto

The most awaited issue of the year is here finally!
The wedding season is finally gearing up and in this latest issue of Sananda we bring you everything you need to know about getting married in this pandemic situation.
From budget planning to catering and food, beauty regime to diet and fitness tips for the brides-to-be, fashion trends to follow this season, interior to honeymoon destination, your wedding bible is here to grab. Celebrities from different fields talk about their journey as a married couple. Take a look at all the celeb weddings happened during the pandemic and a lot more!

প্রেম, বিয়ে ও সহিষ্ণুতা

গয়নার কোম্পানির বিজ্ঞাপনে সহাবস্থানের বার্তা বা ওয়েব সিরিজে নান্দনিক প্রেম নিবেদন...ট্রোলের হাত থেকে বাদ যায়নি কিছুই। কঠিন সময়েও কি ধর্মীয় অসহিষ্ণুতা পিছু ছাড়বে না আমাদের?

1 min

শুভ পরিণয় আনন্দময়

বিয়ে হােক বা রিসেপশন, শুভ পরিণয়ের দিনগুলিকে ঘিরে থাকে কত স্বপ্ন, আনন্দ। বিবাহ অনুষ্ঠানের এই সাজ সম্ভারে শাড়িতেই নারী সবচেয়ে সুন্দর। ট্র্যাডিশনাল কাতান বেনারসি হােক অথবা শিফন বেনারসি, বিয়েবাড়ির সাজে চিরন্তনী বেনারসিতে অপরূপা নারী। বিয়েবাড়ির সাজে ঐতিহ্যবাহী থেকে কনটেম্পােরারি, বেনারসি শাড়ির সাজ কথা তুলে ধরলেন মৌমিতা সরকার।

শুভ পরিণয় আনন্দময়

1 min

মেটালিক glow

বিয়ের আগে ত্বকের জেল্লা ফেরাতে কনেদের প্রথম পছন্দ মেটালিক ফেশিয়াল। গােল্ড, সিলভার, প্ল্যাটিনাম, কোন ত্বকে কোনটা উপযুক্ত? ধাতব ফেশিয়াল ছাড়াই বা আর কী অপশন রয়েছে আধুনিকা কনেদের জন্য? খোঁজ নিলেন সায়নী দাশশর্মা।

মেটালিক glow

1 min

হারানাে দিনের বিয়ের ভােজ

পুরনাে দিনের বিয়েবাড়ির রান্নার বাহার দেখলে অবাক না হয়ে উপায় থাকে না। শুধু স্বাদ নয়, বর্ণে-সৌরভে রসিকদের মাতােয়ারা করে দেওয়ার মতাে সেসব পদ। সাবেকি বিয়ের মেনুর বাছাই রান্না সাজিয়ে দিলেন লেখক এবং ফুড হিস্টোরিয়ান আলপনা ঘােষ।

হারানাে দিনের বিয়ের ভােজ

1 min

বিয়ের সাজে সাবেকিয়ানা

ফ্যাশন ও মেক-আপ ট্রেন্ডে নিত্যনতুন স্টেটমেন্ট এলেও নিজের বিয়ের সাজে সেই সাবেকিয়ানার ছোঁয়া অনেকেরই পছন্দ। কনের সাজ হওয়া চাই তার ব্যক্তিত্ব অনুযায়ী, এমনই ভাবনায় বিশ্বাসী মেক-আপ আর্টিস্ট অনিরুদ্ধ চাকলাদার। ট্র্যাডিশনাল সাজের কয়েকটি লুকের কনসেপ্ট তিনি তুলে ধরলেন সানন্দার পাতায়।

বিয়ের সাজে সাবেকিয়ানা

1 min

প্রযুক্তি, তর্ক এবং বিয়ের গপ্পো

প্রযুক্তি এখন সব মুশকিল আসান করে দিচ্ছে। এমনকী, বিয়ের মণ্ডপকেও দিব্যি সারা বিশ্বে ছড়িয়ে দিচ্ছে। বিয়ের আগের পাকা দেখাও হচ্ছে ভার্চুয়ালিই! সেদিকেই নজর রাখলেন দেবমাল্য চক্রবর্তী।

প্রযুক্তি, তর্ক এবং বিয়ের গপ্পো

1 min

আতিশয্যে টান?

কমেছে বাজেট, কমেছে অতিথি সংখ্যাও। অনেকে জোর দিচ্ছেন অপচয়-রােধী সাস্টেনেবল ওয়েডিংয়ের উপরেও। আবার অনেকেই আয়ােজনে চাইছেন না আপােস। পরিস্থিতির সঙ্গে তাল মিলিয়ে ‘স্লিম’ বিয়েতেও উদযাপনের আনন্দ উপভােগ করতে চাইছেন সকলে। লিখছেন মধুরিমা সিংহ রায়।

আতিশয্যে টান?

1 min

ভেনুতে কী আছে?

করােনাকালে বিয়ের ভেনুতে নাকি বড়ই ডিসট্যান্স! সবাই বলছে ফাঁকা জায়গা চাই। প্ল্যানাররা কোভিড বিধি মেনে কীভাবে সব সামলাচ্ছেন? ভেনুর বিবর্তন লক্ষ্য করল ‘সানন্দা।

ভেনুতে কী আছে?

1 min

কেটারিংয়ের নতুন ক-খ-গ

বিয়ের অনুষ্ঠানে লােকসংখ্যা কমেছে। স্বাস্থ্যবিধি নিয়ে সচেতনতা বেড়েছে অনেকটাই। এসবের কতটা প্রভাব পড়ছে কেটারিংয়ে? বােঝার চেষ্টা করলেন সংবেত্তা চক্রবর্তী।

কেটারিংয়ের নতুন ক-খ-গ

1 min

নিমন্ত্রণ, তত্ত্ব, উপহার

মহামারি কতটা বদল আনল বিয়ের এই আনুষাঙ্গিক রীতিনীতিগুলােতে? ইনভিটেশন কার্ড, উপহার, তত্ত্ব বিনিময়ের অবস্থা এখন কেমন? খোঁজ নিয়ে জানার চেষ্টা করলেন সায়নী দাশশর্মা।

নিমন্ত্রণ, তত্ত্ব, উপহার

1 min

শরীরের Rejuvenation

নববধূর সৌন্দর্যে মুখের মতােই গুরুত্বপূর্ণ শরীরের বাকি অংশ। বিয়ের বিশেষ দিনে সর্বাঙ্গের জৌলুস বজায় রাখতে লাগজারি বডি পলিশিং ও বডি র্যাপের সন্ধান দিল শহরের দুই পরিচিত সাল ও ওয়েলনেস সেন্টার। খোঁজ নিলেন সায়নী দাশশর্মা।

শরীরের Rejuvenation

1 min

বিয়ের সাজে Minimalism

ভারী এবং চিরাচরিত সাজের কনসেপ্ট থেকে বেরিয়ে এখন ব্রাইডাল ফ্যাশনে ইন মিনিমাল ব্রাইডাল লুক। তা ছাড়া এই প্যানডেমিকে যাঁরা মিনিম্যালিস্টিক লাইফস্টাইলে বিশ্বাসী, তাঁরাও বিয়ের সাজে রাখছেন সেই ছোঁয়া। গর্জাস, অফবিট এবং মিনিমাল..মেক-আপ আর্টিস্ট অভিজিৎ পাল এমনই কিছু অভিনব মিনিমাল ব্রাইডাল লুকের ক্যানভাস তুলে ধরলেন 'সানন্দা' বিবাহ সংখ্যায়।

বিয়ের সাজে Minimalism

1 min

বনেদি বাড়ির রাজকীয় রান্না

ইতিহাসের পাতায় যেমন অমর হয়ে থাকবে এসব বাড়ি, তেমনই তাদের রান্নাঘরও। বনেদি বাড়ির এসব রাজকীয় রান্না মানিয়ে যাবে বিয়ের যে কোনও অনুষ্ঠানের মেনুতেও! সন্ধানে সানন্দা।

বনেদি বাড়ির রাজকীয় রান্না

1 min

মেজিক্যাল মাসাবা

'মিনিমাল কিন্তু গ্ল্যামারাস লুক', ফ্যাশনে এটাই এখন। ইন। হালকা গােলাপি ও গােল্ড প্রিন্টের কম্বিনেশনে ধােতি প্যান্টস, স্ট্র্যাপি টপ ও ফুলস্লিভস লং শ্রাগ। কুন্দন ও বিডসের নেকপিস ও মাংটিকার সাজে ফিউশন লুক।

মেজিক্যাল মাসাবা

1 min

স্বাদবদলের মেনু

গড়পড়তা মেনুর বাইরে বেরিয়ে একটু অন্যস্বাদের স্টার্টার-মেনকোর্সডেসার্ট চেখে দেখা! বিয়েবাড়ির উপাদেয় মেনু প্ল্যানিংয়ে সপ্তপদী রেস্তরাঁর শেফ ও কর্ণধার রঞ্জন বিশ্বাস। সংকলনে মধুরিমা সিংহ রায়।

স্বাদবদলের মেনু

1 min

ফিট থাকার হিট ফর্মুলা

বিয়ের আগে সকলেই চান সুস্থ থাকতে এবং চেহারা সুন্দর রাখতে। বিয়ের পরে বাইরে খাওয়ার প্রবণতা বেড়ে যায়, ফলে হঠাৎ করে ওজন বেড়ে যাওয়ারও একটা আশঙ্কা থাকে। ডায়েট এবং শরীরচর্চার মাধ্যমে ফিট এবং ঝকঝকে থাকার যায় বিয়ের আগে-পরে? বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলে জেনে নিলেন সংবেত্তা চক্রবর্তী।

ফিট থাকার হিট ফর্মুলা

1 min

শরবত তরলং!

হাতের কাছের উপকরণ দিয়ে বানিয়ে ফেলা যায় ওয়েলকাম ড্রিংক, অতিথি স্বাগতমের শরবত। সেইসব সুস্বাদু পানীয়ের রেসিপি দিলেন রাজকুটিরের ক্যাপ্টেন এবং বার ম্যানেজার শঙ্খদীপ সেন।

শরবত তরলং!

1 min

নবদম্পতির ভাল'বাসা'

নবজীবনের প্রতিটি সুন্দর মুহূর্তের সাক্ষী থাকুক আপনাদের চার দেওয়ালের ঠিকানা। জীবনের নতুন অধ্যায়ের শুভারম্ভ হােক সাজানােগােছানাে অন্দর দিয়ে। পরামর্শে ইন্টিরিয়র ডিজাইনার উর্বশী বসু। শুনলেন সায়নী দাশশর্মা।

নবদম্পতির ভাল'বাসা'

1 min

কাছেপিঠেই মধুচন্দ্রিমা-যাপন

হনিমুনের বদলে স্টেকেশনেই ভরসা রাখছেন নব বিবাহিত জুটিরা। কলকাতার কাছেপিঠেই কয়েকটা দিন একান্তে কাটানাের হদিশ রইল এখানে।

কাছেপিঠেই মধুচন্দ্রিমা-যাপন

1 min

এক্সারসাইজ ম্যাটারস!

ফ্রি-হ্যান্ড এক্সারসাইজ কিন্তু বদলে দিতে পারে অনেক কিছু। আনতে পারে আত্মবিশ্বাস। বিয়ের মরশুমে সেইসব মন ভাল করা এক্সারসাইজের হদিশ ফিটনেস ট্রেনার চিন্ময় রায়ের কাছ থেকে জেনে নিলেন দেবমাল্য চক্রবর্তী।

এক্সারসাইজ ম্যাটারস!

1 min

Picture Perfect

বিয়ে এমনই একটা ব্যাপার, মুখে তেমন ইচ্ছে না দেখালেও ভিতরে ভিতরে ইচ্ছেগুলাে ডানা মেলতে শুরু করে। আমাদের মিনিমালিস্ট কনে রােশনি নিউ নর্মালে খুব সংক্ষেপে একটা ডে-ওয়েডিং সারলেও বিয়ের চিরাচরিত অনুষ্ঠান কিন্তু কিছুই বাদ যায়নি। উলটে দেখা তারই অ্যালবাম...

Picture Perfect

1 min

মিষ্টান্ন ক্রমণীর ক্রমবিবর্তন

সব ভাল যার শেষ ভাল। তাই তাে শেষপাত নিয়ে বিয়েবাড়ির কর্তাদের এত মাথাব্যথা। কেমন ছিল আগেকার দিনের ভােজের মিষ্টান্ন তালিকা? আগেকার সেই কবজি ডুবিয়ে মুখমিষ্টি করা বাঙালির রসনার আগাগােড়া বিবর্তন তল্লাশি করলেন দেবমাল্য চক্রবর্তী।

মিষ্টান্ন ক্রমণীর ক্রমবিবর্তন

1 min

পুরাণের দেশ বালিদ্বীপ

এদেশের এক টাকা সেদেশে দুশাে! মানুষের মনে ধর্মবিশ্বাসও প্রবল। তার উপর পুরাণের সম্মুখীন হওয়ার হাতছানি। বাড়তি পাওনা প্রকৃতির রূপ। বালি ঘুরে এসে লিখলেন নন্দিতা বাগচী।

পুরাণের দেশ বালিদ্বীপ

1 min

BEAUTIFUL BRIDESMAIDS

লাল লহেঙ্গার সঙ্গে ফুলস্লিভস হাইনেক টপ৷ স্লিভে ফ্লেয়ার। ওয়ার্ক। গয়নার সাজে আছে মিনিম্যাল টাচ। সবুজ বিডস,ওকুন্দনের নেকপিস ও মাংটিকা। নেকপিস: সাক্ষী জুয়েলার্স

BEAUTIFUL BRIDESMAIDS

1 min

উষ্ণ অভ্যর্থনা!

শীতের মরশুমে উষ্ণতা চাই-ই। সেটাই যে পরম তৃপ্তির, পরম আরামের। আর গরম মিষ্টি হলে তা নিতান্তই মুখে মিলিয়ে যাবে। সে রকমই কিছু ট্র্যাডিশনাল গরম মিষ্টির রেসিপি দিল শহরের নামী মিষ্টান্ন প্রস্তুতকারী ‘বাঞ্ছারাম’। চেখে দেখলেন দেবমাল্য চক্রবর্তী।

উষ্ণ অভ্যর্থনা!

1 min

বেস্ট bachelorette এভার।

ব্যাচেলরেটের মেনু সাজান এমন, যাতে সকলে এ কথাই বলেন। রেসিপি নিয়ে এলেন শেফ প্রদীপ রােজারিও। পরখ করলেন সংবেত্তা চক্রবর্তী।

বেস্ট bachelorette এভার।

1 min

বাঁধনি সাজে বধূবরণ

বিয়েবাড়ির সাজে লাল ও হলুদের জুটি সবসময়ই নজর কাড়ে। হলুদ র-সিল্কের বেলস্লিভস টপের সঙ্গে বাঁধনি কাজ করা লহেঙ্গা ও দোপাট্টা।

বাঁধনি সাজে বধূবরণ

1 min

বিয়েতে বাহারি Cake

বিয়ের নানা অনুষ্ঠানে রকমারি মিষ্টিরই চল ছিল এতকাল। কিন্তু এখন তার পাশাপাশি জায়গা করে নিচ্ছে। হরেক ধরনের কাস্টমাইজড কেকও। বিয়ের প্রতিটি অনুষ্ঠানের আবহের সঙ্গে তাল মিলিয়ে সাজানাে হয়। কেকগুলাে। তার বাহার। এমন, যে কাটতে গেলে মায়া হয়! এমনই কিছু থিম-কেক হাজির করলেন দ্য মেলবাের্ন কাফের কর্ণধার, আঁতপ্রনর শ্রেয়সী পাল।

বিয়েতে বাহারি Cake

1 min

প্রেম ও মানবিকতার শিল্পিত ধ্রুবপদ

দীর্ঘ চার দশকেরও বেশি সময় পেরিয়েছে তাঁদের সংসার জীবন। ভালবাসা ও মানবিকতার অন্তর্দর্শনে উজ্জ্বল সরােদ মায়েস্ত্রো উস্তাদ আমজাদ আলি খান ও তাঁর স্ত্রী শুভলক্ষ্মী বড়ুয়া খান। সময়ের প্রেক্ষিতে এল ধর্ম সহিষ্ণুতার প্রসঙ্গও। শুনলেন পায়েল সেনগুপ্ত

প্রেম ও মানবিকতার শিল্পিত ধ্রুবপদ

1 min

সাত পাকের প্রস্তুতি

গুঞ্জনটা বেশ কয়েকদিন ধরেই শােনা যাচ্ছিল বটে, অবশেষে শুভপরিণয়ের দিনটি প্রকাশ্যে এল। খুব শিগগিরি সাত পাকে বাঁধা পড়তে চলেছেন অভিনেতা তৃণা সাহা ও নীল ভট্টাচার্য। এখন চলছে তারই প্রস্তুতিপর্ব। বিয়ের সাজ থেকে মেনু, সবকিছুর প্ল্যানিং নিয়ে আড্ডার আসর সাজালেন মৌমিতা সরকার।

সাত পাকের প্রস্তুতি

1 min

Leer todas las historias de SANANDA

SANANDA Magazine Description:

EditorABP Pvt Ltd

CategoríaWomen's Interest

IdiomaBengali

FrecuenciaFortnightly

Since its inception on July 31, 1986, Sananda has always celebrated womanhood. It represents the modern Indian woman who balances her work and home perfectly. Sananda helps her in bringing out the best in herself and guides her towards complete empowerment. Apart from being the only women’s magazine in ABP’s bouquet, it is also acclaimed as the highest-selling Bengali magazine.

A fortnightly magazine, Sananda has sections dealing with fashion, interiors, health, recipes, relationships, travel, etiquette etc. Recently, some new sections such as a Consumers’ Forum, Aapnar Priyo Purush, Asadharon and Shaktirupena have been added to make the magazine more contemporary and relevant. Consumers’ Forum empowers consumers about their rights and gives them a platform to voice their concerns. Aapnar Priyo Purush deals with problems and their solutions, faced by the men in their lives. Asadharon is about extraordinary achievements by ordinary women, while Shaktirupena is all about women celebrities.

Sampurnaa, launched in 2003, is a collection of articles on a topic relevant to readers. Past issues have covered household tips, pregnancy planning, interior decoration, parenting and body care. In addition, there are two special issues — Parboni, in January, is a lifestyle issue with a calendar for the readers and Pushpanjali, out just before the Pujas, is a collection of stories and features.

  • cancel anytimeCancela en cualquier momento [ Mis compromisos ]
  • digital onlySolo digital
MAGZTER EN LA PRENSA:Ver todo